১৩. উপস্থ

সহযোগী মূলক পরভিাষা

রূপক পরিভাষা

সহযোগী রূপক পরভিাষা

উপমান পরিভাষা

চারিত্রিক পরিভাষা

ছদ্মনাম পরিভাষা

১৩. উপস্থ
Genitals (জেনিটাল্স)/ ‘عورة’ (আওরা)

ভূমিকা (Introduction)
এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণীউপস্থ পরিবারের গুরুত্বপূর্ণ একটি বাঙালী পৌরাণিক রূপান্তরিত মূলক সত্তা বিশেষ। এর বাঙালী পৌরাণিক প্রকৃত মূলক সত্তা যোনি-শিশ্ন। এর বাঙালী পৌরাণিক রূপক পরিভাষা কণ্ডনী। এর বাঙালী পৌরাণিক উপমান পরিভাষা ঘানী তপলোক। এর বাঙালী পৌরাণিক চারিত্রিক পরিভাষা জনিত্র মধুমালা এবং এর বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা দ্বাপর ভগবান। উল্লেখ্য; শ্বরবিজ্ঞানের সর্বোচ্চ আলোচিত বাঙালী পৌরাণিক মূলক সত্তা এটি। নিচে এর সংক্ষিপ্ত আলোচনা করা হলো। এটি; একটি বাঙালী পৌরাণিক ছদ্মনাম প্রধান মূলক সত্তা

অভিধা (Appellation)
উপস্থ (বাপৌরূ)বি জনিত্র, জননেন্দ্রিয়, কামিন্দ্রিয়, genitals, ‘عورة’ (আওরা), pudendum, reproductive organ, ‘سوء أو عورة’ (সুয়া আও আওরা), ‘أعضاء تناسلية’ (আ’দা তানাসুলিয়া), ‘الأعضاء التناسلية’ (আল’য়াদা আত্তানাসুলিয়া) (রূপ্রশ) কণ্ডনী, ঘানি, সেগো, ভগবান, কানাই-বলাই, জগাই-মাধাই, মধু-কৈটভ, শুম্ভ-নিশুম্ভ, সুন্দ-উপসুন্দ, Satyr, Lethe-Lithe, reproducer (ফাপ) মাহগির (ফা.ﻤﻫﻰﮔﻴﺭ) (ইপৌচা) হারুত মারুত (.ﻫﺎﺭﻮﺓ ﻤﺎﺭﻮﺓ), হাবিল ক্বাবিল (.ﻗﺎﺑﻞ ﺤﺑﻝ) (দেপ্র) এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণীউপস্থ পরিবার প্রধান ও একটি বাঙালী পৌরাণিক রূপান্তরিত মূলক পরিভাষা বিশেষ (সংজ্ঞা) বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে, শিশ্ন ও যোনিকে একত্রে রূপকার্থে ‘উপস্থ বলা হয় (বাপৌছ) দ্বাপর ও ভগবান (বাপৌচা) জনিত্র ও মধুমালা (বাপৌউ) ঘানী ও তপোবন (বাপৌরূ) কণ্ডনী (বাপৌমূ) উপস্থ।

উপস্থের সংজ্ঞা (Definition of genitals)
শ্বরবিজ্ঞানে; শিশ্ন ও যোনিকে একত্রে উপস্থ বলে।

পারিবারিক অবস্থান (Domestic position)

মূলক

রূপক উপমান চারিত্রিক

ছদ্মনাম

উপস্থ কণ্ডনী ঘানী ও তপলোক জনিত্র ও মধুমালা দ্বাপর ও ভগবান

প্রাথমিক পরিপত্র (Primary circular)
উপস্থের আভিধানিক, রূপক, উপমান, চারিত্রিক ও ছদ্মনাম পরিভাষা।

পৌরাণিক মূলক সত্তা; উপস্থ।
বাংলা আভিধানিক প্রতিশব্দ; জননযন্ত্র, জননেন্দ্রিয় ও সেগো।
বাঙালী পৌরাণিক রূপক; কণ্ডনী।
বাঙালী পৌরাণিক উপমান;   অস্ত্র, ঘানী, জাঁতা, দম্পতি ও নিষ্কর্ষক।
বাঙালী পৌরাণিক চারিত্রিক; কৌরব, জনিত্র, মধুমালা, মিথুন, রামকান্ত, হরগৌরী ও হস্ত্যশ্ব।
বাঙালী পৌরাণিক ছদ্মনাম; অহিনকুল, কানাই-বলাই, কুম্ভনিকুম্ভ, কুরুক্ষেত্র, কুরুজাঙ্গল, কুশীলব, ক্রৌঞ্চমিথুন, খরদূষণ, গজকচ্ছপ, গৌরীশঙ্কর, গৌরীশৃঙ্গ, ঘরট্ট, জগাইমাধাই, জনকজননী, জয়বিজয়, জায়াপতি, তালবেতাল, তৈলচক্র, তৈলযন্ত্র, দেবদেবী, দ্বাপর, দ্বিদল, দ্বিপদ, দ্বিপদী, দ্বিপস্থ, দ্বিপাদ, দ্বিপৃষ্ঠ, দ্বৈরথ, দ্বৈরাজ্য, দ্ব্যাত্মবাদী, ধনুর্বান, ধনুষ্কাণ্ড, ধনুষ্শর, নক্ষত্রসন্ধি, নন্দীভৃঙ্গী, নরনারায়ণ, নাড়ানাড়ী, নৃসিংহ, পস্থ, পিতামাতা, পুরুষপ্রকৃতি, বরকনে, বরবধূ, বরাঙ্গ, বাঘটাগ, ভগবান, মধুকৈটভ, মহোদর-লম্বোদর, মাছুয়া, মাতাপিতা, মাতৃপিতৃ, মা-বাপ, মিত্রাবরুণ, যমল, যমলার্জুন, যাজউপযাজ, যামল, যুক্তবেণী, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, যুগল, যুগ্ম, যুটি, রম্ভকরম্ভ, রাজদম্পতি, রাহুকেতু, শুম্ভ-নিশুম্ভ, ষণ্ডামর্ক, ষণ্ডামার্ক, সুন্দ-উপসুন্দ, সুরাসুর, স্ত্রীপুরুষ, হংসডিম্বক ও হংসমিথুন।

বাংলা, ইংরেজি ও আরবি (Bengali, English and Arabic)

বাংলা

ইংরেজি

আরবি

১৩. উপস্থ Genitalia (জেনিটেলিয়া) ‘عورة’ (আওরা)
১৩/০. যোনি-শিশ্ন Fanny- Penis ‘مروحي’ (মিরওয়াহি)-‘قضيب’ (ক্বাদিব)
যোনি Fanny (ফেনি) ‘مروحي’ (মিরওয়াহি)
শিশ্ন Penis (পিনাস ‘قضيب’ (ক্বাদিব)
১৩/০১. কণ্ডনী Pestle (প্যাসেল) ‘مدقة’ (মিদক্বা)
১৩/০২. ঘানী Grinder (গ্রেইন্ডার) ‘طاحونة’ (ত্বাহুনা)
১৩/০৩. তপলোক Paradise (প্যারাডাইজ) ‘ﻔﺮﺪﻮﺱ’ (ফেরদাউস)
১৩/০৪. জনিত্র Pudenda (পিডেন্ডা) ‘سوأة’ (সুওয়া)
১৩/০৫. দ্বাপর Couple (কাপল) ‘زوجان’ (জাওজান)
১৩/০৬. ভগবান Pudendum  (পিডেন্ডাম) ‘المحاشم’ (আলমুহাশাম)

Satyr [স্যাটার] (GMP)n ১. (গ্রিক বা রোমান পুরাণ) অর্ধমানব ও অর্ধপশুরূপী বনদেবতা। ২. কামকর্বুর, অসংযত যৌনকামনা বিশিষ্ট ব্যক্তি {}

উপস্থের প্রকারভেদ (Variations of genitals)
শ্বরবিজ্ঞানে; উপস্থ দুই প্রকার। যথা; ১. দ্বিপস্থ ও ২. একপস্থ।

. দ্বিপস্থ (Vaginal) ‘مهبلي’ (মিহবালি)
যেসব প্রাণী পুরুষ-নারীর মিলনের সাহায্যে বংশবিস্তার করে তাদেরকে যোনিজাত বা দ্বিপস্থ বলে। যেমন; মানুষ।

. একপস্থ (Agamous/ Agamic/ Sexless) ‘ضعيف جنسيا’ (দয়েফ জিনসিয়া)/ ‘لاتعرسي’ (লাতা’রেসি)
যেসব প্রাণী পুরুষ-নারীর মিলন ব্যতীতই বংশবিস্তার করে তাদেরকে অযোনিজাত বা একপস্থ বলে। যেমন; এ্যামিবা।

উপস্থের উপকার (Benefits of genitals)
১.   উপস্থ জীবকুলকে কাম প্রশান্তি ও বংশবৃদ্ধিতে সাহায্য করে।
২.   প্রজননতন্ত্রের গুরুত্বপূর্ণ দুটি প্রত্যঙ্গ শিশ্ন ও যোনি। এদের অবস্থান বিপরীতধর্মী নারী ও পুরুষের নিকট। তাই; একাকী ভবঘুরে বা যাযাবর জীবন হতে প্রাণীকুলকে সঙ্গবদ্ধ ও সাংসারিক জীবনে আবদ্ধ হতে সাহায্য করে। শিশ্ন ও যোনি অনুচ্ছেদে ভিন্ন ভিন্নভাবে এদের আলোচনা করা হয়েছে।

উপস্থের পরিচয় (Identity of genitals)
এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণীর একটি বাঙালী পৌরাণিক রূপান্তরিত মূলক সত্তা বিশেষ। শ্বরবিজ্ঞানে শিশ্ন ও যোনিকে একত্রে উপস্থ বলা হয়। এগুলো লজ্জাস্কর পরিভাষা। সেজন্য; শ্বরবিজ্ঞানে এদের ছদ্মনামের ব্যবহারই সর্বাধিক। হিন্দু মতবাদের ভগবান পরিভাষা এখান থেকেই উদ্ভব হয়েছে। কেননা; উপস্থের সত্তা দুটি। যথা; ১. যোনি ও ২. শিশ্ন। শ্বরবিজ্ঞানে; যোনিকে বলা হয় ভগ। যদিও বর্তমান চিকিৎসা বিজ্ঞানীরা যোনির বহির্দ্বারকে ভগ বা Pussy বা ‘كس’ (কিস) নামে অভিহিত করেন থাকেন। অন্যদিকে; শ্বরবিজ্ঞানে; শিশ্নকে বলা হয় বাণ। বাণ অর্থ তীর। শিশ্নের মাথা তীরের মতো তীক্ষ্ণ। তাই; একে তীর বলা হয়। এই ভগ ও বাণই সারা জীবজগতের মূল। তাই; ভগবাণ পরিভাষা দুটিকে একত্র করে ভগবাণ পরিভাষার সৃষ্টি করা হয়েছে। অতঃপর; ভগবাণ হতে ভগবান পরিভাষার উদ্ভব হয়েছে। অর্থাৎ; (ভগ+ বাণ) > ভগবাণ > ভগবান।

(তথ্যসূত্র; আত্মতত্ত্ব ভেদ (৪র্থ খণ্ড); লেখক; বলন কাঁইজি)

তথ্যসূত্র (References)

(Theology's number formula of omniscient theologian lordship Bolon)

১ মূলক সংখ্যা সূত্র (Radical number formula)
"আত্মদর্শনের বিষয়বস্তুর পরিমাণ দ্বারা নতুন মূলক সংখ্যা সৃষ্টি করা যায়।"

রূপক সংখ্যা সূত্র (Metaphors number formula)

২ যোজক সূত্র (Adder formula)
"শ্বরবিজ্ঞানে ভিন্ন ভিন্ন মূলক সংখ্যা-সহগ যোগ করে নতুন যোজক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, গণিতে ভিন্ন ভিন্ন সংখ্যা-সহগ যোগ করে নতুন রূপক সংখ্যা সৃষ্টি করা যায় না।"

৩ গুণক সূত্র (Multiplier formula)
"শ্বরবিজ্ঞানে এক বা একাধিক মূলক-সংখ্যার গুণফল দ্বারা নতুন গুণক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

৪ স্থাপক সূত্র (Installer formula)
"শ্বরবিজ্ঞানে; এক বা একাধিক মূলক সংখ্যা ভিন্ন ভিন্ন ভাবে স্থাপন করে নতুন স্থাপক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

৫ শূন্যক সূত্র (Zero formula)
"শ্বরবিজ্ঞানে মূলক সংখ্যার ভিতরে ও ডানে শূন্য দিয়ে নতুন শূন্যক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

< উৎস
[] উচ্চারণ ও ব্যুৎপত্তির জন্য ব্যবহৃত
() ব্যুৎপত্তির জন্য ব্যবহৃত
> থেকে
√ ধাতু
=> দ্রষ্টব্য
 পদান্তর
:-) লিঙ্গান্তর
 অতএব
× গুণ
+ যোগ
- বিয়োগ
÷ ভাগ

Here, at PrepBootstrap, we offer a great, 70% rate for each seller, regardless of any restrictions, such as volume, date of entry, etc.
There are a number of reasons why you should join us:
  • A great 70% flat rate for your items.
  • Fast response/approval times. Many sites take weeks to process a theme or template. And if it gets rejected, there is another iteration. We have aliminated this, and made the process very fast. It only takes up to 72 hours for a template/theme to get reviewed.
  • We are not an exclusive marketplace. This means that you can sell your items on PrepBootstrap, as well as on any other marketplate, and thus increase your earning potential.

পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী

উপস্থ (শিশ্ন-যোনি) কানাই,(যোনি) কামরস (যৌনরস) বলাই (শিশ্ন) বৈতরণী (যোনিপথ) ভগ (যোনিমুখ) কাম (সঙ্গম) অজ্ঞতা অন্যায় অশান্তি অবিশ্বাসী
অর্ধদ্বার আগধড় উপহার আশ্রম ভৃগু (জরায়ুমুখ) স্ফীতাঙ্গ (স্তন) চন্দ্রচেতনা (যৌনোত্তেজনা) আশীর্বাদ আয়ু ইঙ্গিত ডান
চক্ষু জরায়ু জীবনীশক্তি দেহযন্ত্র উপাসক কিশোরী অতীতকাহিনী জন্ম জ্ঞান তীর্থযাত্রা দেহাংশ
দেহ নর নরদেহ নারী দুগ্ধ কৈশোরকাল উপমা ন্যায় পবিত্রতা পাঁচশতশ্বাস পুরুষ
নাসিকা পঞ্চবায়ু পঞ্চরস পরকিনী নারীদেহ গর্ভকাল গবেষণা প্রকৃতপথ প্রয়াণ বন্ধু বর্তমানজন্ম
পালনকর্তা প্রসাদ প্রেমিক বসন পাছধড় প্রথমপ্রহর চিন্তা বাম বিনয় বিশ্বাসী ব্যর্থতা
বিদ্যুৎ বৃদ্ধা মানুষ মুষ্ক বার্ধক্য মুমুর্ষুতা পুরুষত্ব ভালোবাসা মন মোটাশিরা যৌবন
রজ রজপট্টি রজস্বলা শুক্র মূত্র যৌবনকাল মনোযোগ রজকাল শত্রু শান্তি শুক্রপাত
শুক্রপাতকারী শ্বাস সন্তান সৃষ্টিকর্তা শুক্রধর শেষপ্রহর মূলনীতি সন্তানপালন সপ্তকর্ম স্বভাব হাজারশ্বাস
ADVERTISEMENT
error: Content is protected !!