অপমৃত্যু

৮৯/২. অপমৃত্যু
Crucifixion (ক্রুসিফিক্সন)/ ‘صلب’ (সালবা)

ভূমিকা (Prolegomenon)
এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী এর শুক্রপাত পরিবারের গুরুত্বপূর্ণ একটি বাঙালী পৌরাণিক উপমান পরিভাষা। এর বাঙালী পৌরাণিক মূলক সত্তা শুক্রপাত। এর বাঙালী পৌরাণিক রূপক পরিভাষা মৃত্যু। এর বাঙালী পৌরাণিক চারিত্রিক পরিভাষা মরা এবং এর বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা আত্মহত্যা

অভিধা (Appellation)
অপমৃত্যু (বাপৌউ)বি অস্বাভাবিক প্রয়াণ, অপঘাতে ঘটিত প্রয়াণ, crucifixion, ‘صلب’ (সালবা), unnatural death, ‘انتحاري’ (এন্তেহারি), suicide, ‘ﺍﻨﺗﺤﺎﺭ’ (ইন্তিহার) (শ্ববি) শুক্রপাত, বীর্যপাত, semenpass, spermpass, ইনজাল (.ﺍﻧﺯﺍﻞ), ইমাউ (.ﺍﻤﺎﺀ) (রূপ্রশ) খণ্ডপ্রলয়, মরণ (ইংপ) suicide, crucifixion (ইপ) ওফাত (.ﻮﻔﺎﺓ), ক্বতল (.ﻘﺘﻝ), জবহ (.ﺬﺒﺢ), ত্বালাক্ব (.ﻄﻼﻖ), মওত (.ﻤﻭﺕ), যিনা (.ﺯﻧﻰٰ), ফোত (.ﻔﻮﺖ) ক্রি ক্বিয়ামত (.ﻘﻴﺎﻤﺔ) (দেপ্র) এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী এর শুক্রপাত পরিবারের বাঙালী পৌরাণিক উপমান পরিভাষা বিশেষ (সংজ্ঞা). সাধারণত; অস্বাভাবিক প্রয়াণকে অপমৃত্যু বলা হয় . মৈথুনে জীবনী শক্তিসম্পন্ন শুক্রস্খলন করে শিশ্ন নিস্তেজ করাকে রূপকার্থে অপমৃত্যু বলা হয় (বাপৌছ) আত্মহত্যা (বাপৌচা) মরা (বাপৌউ) অপমৃত্যু (বাপৌরূ) মৃত্যু (বাপৌমূ) শুক্রপাত {বাং.অপ+ বাং.মৃত্যু}

অপমৃত্যুর ১টি গুরুত্বপূর্ণ উদ্ধৃতি (A highly important quotations of crucifixion)
“মন বিবাগী বাগ মানে না রে, যাতে অপমৃত্যু হয় তাই সদাই করে” (পবিত্র লালন- ৭৪৪/১)

অপমৃত্যুর সংজ্ঞা (Definition of crucifixion)
সাধারণত; অস্বাভাবিক প্রয়াণকে অপমৃত্যু বলে।

অপমৃত্যুর আধ্যাত্মিক সংজ্ঞা (Theological definition of crucifixion)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে; মৈথুনে জীবনীশক্তিসম্পন্ন শুক্রস্খলন করে শিশ্ন নিস্তেজ করাকে শুক্রপাত বা রূপকার্থে অপমৃত্যু বলে।

অপমৃত্যুর প্রকারভেদ (Variations of crucifixion)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে অপমৃত্যু দুই প্রকার। যথা; ১. উপমান অপমৃত্যু ও ২. উপমিত অপমৃত্যু।

. উপমান আত্মহত্যা (Analogical crucifixion)
সাধারণত; অস্বাভাবিক প্রয়াণকে উপমান অপমৃত্যু বলে।

. উপমিত আত্মহত্যা (Compared crucifixion)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে, মৈথুনে জীবনীশক্তিসম্পন্ন শুক্রস্খলন করে শিশ্ন নিস্তেজ করাকে শুক্রপাত বা উপমিত অপমৃত্যু বলে।

অপমৃত্যুর পরিচয় (Identity of crucifixion)
এটি ‘বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী’ এর ‘শুক্রপাত’ পরিবারের অধীন একটি ‘বাঙালী পৌরাণিক উপমান পরিভাষা’ বিশেষ। সারাবিশ্বের সর্বপ্রকার সাম্প্রদায়িক ও পারম্পরিক পুস্তক-পুস্তিকায় এর ন্যূনাধিক ব্যবহার লক্ষ্য করা যায়। তবে; এ পরিভাষাটি একেক গ্রন্থে একেক ভাষায় ব্যবহার হওয়ার কারণে সাধারণ পাঠক-পাঠিকা ও শ্রোতাদের তেমন দৃষ্টিগোচর হয় না। সাধারণত; অস্বাভাবিক প্রয়াণকেই অপমৃত্যু বলা হয়। তবে; শ্বরবিজ্ঞানে; কেবল মৈথুনে শুক্রপাত করাকেই অপমৃত্যু বলা হয়। কিন্তু সারা বিশ্বের সর্বপ্রকার সাম্প্রদায়িক ও পারম্পরিক মনীষী, বক্তা, ব্যৈখ্যিক, টৈকিক, অনুবাদক ও অভিধানবিদরা শ্বরবিজ্ঞানে ব্যবহৃত ‘অপমৃত্যু’ রূপ ‘বাঙালী পৌরাণিক রূপক পরিভাষা’টির দ্বারা কেবল অস্বাভাবিক প্রয়াণকেই বুঝেন ও বুঝিয়ে থাকেন। এ কারণেই রূপক তত্ত্বের আড়ালে চির বাস্তব আত্মদর্শন বা আত্মতত্ত্ব বিদ্যা হারিয়ে গেছে ও হারিয়ে যাচ্ছে। বৈশ্বিক বিজ্ঞান ও প্রযুক্তির উন্নয়নের পাশাপাশি বর্তমানে শ্বরবিজ্ঞানের ব্যাপক প্রচার ও প্রসার হওয়া একান্ত প্রয়োজন বলে আমরা মনে করি।

তথ্যসূত্র (References)

(Theology's number formula of omniscient theologian lordship Bolon)

১ মূলক সংখ্যা সূত্র (Radical number formula)
"আত্মদর্শনের বিষয়বস্তুর পরিমাণ দ্বারা নতুন মূলক সংখ্যা সৃষ্টি করা যায়।"

রূপক সংখ্যা সূত্র (Metaphors number formula)

২ যোজক সূত্র (Adder formula)
"শ্বরবিজ্ঞানে ভিন্ন ভিন্ন মূলক সংখ্যা-সহগ যোগ করে নতুন যোজক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, গণিতে ভিন্ন ভিন্ন সংখ্যা-সহগ যোগ করে নতুন রূপক সংখ্যা সৃষ্টি করা যায় না।"

৩ গুণক সূত্র (Multiplier formula)
"শ্বরবিজ্ঞানে এক বা একাধিক মূলক-সংখ্যার গুণফল দ্বারা নতুন গুণক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

৪ স্থাপক সূত্র (Installer formula)
"শ্বরবিজ্ঞানে; এক বা একাধিক মূলক সংখ্যা ভিন্ন ভিন্ন ভাবে স্থাপন করে নতুন স্থাপক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

৫ শূন্যক সূত্র (Zero formula)
"শ্বরবিজ্ঞানে মূলক সংখ্যার ভিতরে ও ডানে শূন্য দিয়ে নতুন শূন্যক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

< উৎস
[] উচ্চারণ ও ব্যুৎপত্তির জন্য ব্যবহৃত
() ব্যুৎপত্তির জন্য ব্যবহৃত
> থেকে
√ ধাতু
=> দ্রষ্টব্য
 পদান্তর
:-) লিঙ্গান্তর
 অতএব
× গুণ
+ যোগ
- বিয়োগ
÷ ভাগ

Here, at PrepBootstrap, we offer a great, 70% rate for each seller, regardless of any restrictions, such as volume, date of entry, etc.
There are a number of reasons why you should join us:
  • A great 70% flat rate for your items.
  • Fast response/approval times. Many sites take weeks to process a theme or template. And if it gets rejected, there is another iteration. We have aliminated this, and made the process very fast. It only takes up to 72 hours for a template/theme to get reviewed.
  • We are not an exclusive marketplace. This means that you can sell your items on PrepBootstrap, as well as on any other marketplate, and thus increase your earning potential.

পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী

উপস্থ (শিশ্ন-যোনি) কানাই,(যোনি) কামরস (যৌনরস) বলাই (শিশ্ন) বৈতরণী (যোনিপথ) ভগ (যোনিমুখ) কাম (সঙ্গম) অজ্ঞতা অন্যায় অশান্তি অবিশ্বাসী
অর্ধদ্বার আগধড় উপহার আশ্রম ভৃগু (জরায়ুমুখ) স্ফীতাঙ্গ (স্তন) চন্দ্রচেতনা (যৌনোত্তেজনা) আশীর্বাদ আয়ু ইঙ্গিত ডান
চক্ষু জরায়ু জীবনীশক্তি দেহযন্ত্র উপাসক কিশোরী অতীতকাহিনী জন্ম জ্ঞান তীর্থযাত্রা দেহাংশ
দেহ নর নরদেহ নারী দুগ্ধ কৈশোরকাল উপমা ন্যায় পবিত্রতা পাঁচশতশ্বাস পুরুষ
নাসিকা পঞ্চবায়ু পঞ্চরস পরকিনী নারীদেহ গর্ভকাল গবেষণা প্রকৃতপথ প্রয়াণ বন্ধু বর্তমানজন্ম
পালনকর্তা প্রসাদ প্রেমিক বসন পাছধড় প্রথমপ্রহর চিন্তা বাম বিনয় বিশ্বাসী ব্যর্থতা
বিদ্যুৎ বৃদ্ধা মানুষ মুষ্ক বার্ধক্য মুমুর্ষুতা পুরুষত্ব ভালোবাসা মন মোটাশিরা যৌবন
রজ রজপট্টি রজস্বলা শুক্র মূত্র যৌবনকাল মনোযোগ রজকাল শত্রু শান্তি শুক্রপাত
শুক্রপাতকারী শ্বাস সন্তান সৃষ্টিকর্তা শুক্রধর শেষপ্রহর মূলনীতি সন্তানপালন সপ্তকর্ম স্বভাব হাজারশ্বাস
ADVERTISEMENT
error: Content is protected !!