ইহলোক

৫৭/৩. ইহলোক
Herein (হিয়ারিন)/ ‘هنا’ (হানা)

ভূমিকা (Prolegomenon)
এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী এর বর্তমান জন্ম পরিবারের গুরুত্বপূর্ণ একটি বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা। এর বাঙালী পৌরাণিক মূলক সত্তা বর্তমান জন্ম। এর বাঙালী পৌরাণিক রূপক পরিভাষা ইহকাল এবং এর বাঙালী পৌরাণিক উপমান পরিভাষা ইহধাম

অভিধা (Appellation)
ইহলোক (বাপৌছ)বি ইহকাল, ইহধাম, ইহজগৎ, ইহসংসার, এপার, ইহজন্ম জীবিতকাল, মর্ত্যলোক, এই পৃথিবী, এই সংসার, এজন্ম, জন্ম হতে প্রয়াণকাল পর্যন্ত সময়, herein, ‘هنا’ (হানা), armageddon, ‘ﺤﻴﺎﺓ ﺍﻠﻓﺎﻨﻴﺔ’ (হায়াত আলফানিয়া) বিপ পরকাল, ‘ﺍﺨﺮﺓ’ (আখিরাত) (ইপ) হাশর (.ﺤﺸﺭ) (ইংপ) regeneration (দেপ্র) এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী এর বর্তমান জন্ম পরিবারের বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা বিশেষ (সংজ্ঞা) শ্বরবিজ্ঞানে; বর্তমান জীবনকালকে ইহলোক বলা হয় (বাপৌছ) ইহলোক (বাপৌউ) ইহধাম (বাপৌরূ) ইহকাল (বাপৌমূ) বর্তমান জন্ম {বাং.ইহ+ বাং.লোক}

ﻋﺎﺠﻠﺔ [আজিল্লা] (আপৌছ)বি ইহকাল, তাড়াতাড়ি, তাৎক্ষণাৎ, তাৎক্ষণিক {}

ﺍﺨﺮﺓ [আখিরাত] (আপৌছ)বি পরকাল, প্রয়াণোত্তরকাল {}

ইহলোকের কয়েকটি গুরুত্বপূর্ণ উদ্ধৃতি (Some highly important quotations of herein)
১.   “ইহকালে ভোগ করে সুখ, পরে যদি হলো অসুখ, লালন বলে মনরে, মতবাদের জন্য অসুখ ভালো।” (পবিত্র লালন- ২৪০/৪)
২.   “ইহকালের পরে পরকাল, আছে সেথা হাজার আল, বলন কয় কাটরে বাঁধাল, বায়ু হাজারী সাধু সেজে।” (বলন তত্ত্বাবলী- ১৭৩)
৩.   “থেকে সাধুর চরণ তলে, স্থুল-জ্ঞান সূক্ষ্ম হলে, পরকাল পাবি ইহকালে, বলন কয় ভেদখানা।” (বলন তত্ত্বাবলী- ২৪৩)
৪.   “মান করো না ওগো রাধে, তোমায় করি মানা, মান করলে ইহকালে, তোমার কাছে কেউ যাবে না।” (পবিত্র লালন- ৭৭৭/১)
৫.   “মান ছেড়ে দাও ওগো রাধে, কৃষ্ণ কেঁদে কেঁদে কয়, কৃষ্ণ গেলে ইহকালে, তোমার কোন গতি নাই।” (পবিত্র লালন- ৭৭৮/১)
৬.   “মন সত্য সূক্ষ্মজগৎ বিনা পরকাল পাবি না, স্থুলজগৎ ইহকাল বলে অভিধানে রচনা।” (বলন তত্ত্বাবলী- ২৪৩)

ইহলোকের সংজ্ঞা (Definition of herein)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে; বর্তমান জীবনকালকে ইহলোক বলে।

ইহলোকের পরিচয় (Identity of herein)
এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী এর বর্তমান জন্ম পরিবারের অধীন একটি বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা বিশেষ। বর্তমান জীবনকালকে ইহলোক বলা হয় বা প্রত্যেক মানব জন্মকেই ইহলোক বলা হয়। মানবসন্তান রূপে জন্মগ্রহণ করে জ্ঞান-প্রাপ্ত ও বয়োঃপ্রাপ্ত হওয়ার পর আবার সন্তান রূপে জন্মগ্রহণ করাকে পরলোক বলা হয়। যেমন, পিতা-পুত্রের ক্ষেত্রে পিতা ইহলোক এবং পুত্র পরলোক; তেমনই, মাতা-কন্যার ক্ষেত্রেও মাতা ইহলোক ও কন্যা পরলোক।

সাম্প্রদায়িক মনীষীগণ কেবল আত্মতত্ত্ব না জানা ও না বুঝার কারণেই বর্তমানকালকে ইহলোক বলে স্বীকার করলেও পরলোক বলতে যার যার সন্তানকে না বুঝিয়ে বরং যার যার প্রয়াণোত্তর অনন্তকালকে বুঝিয়ে থাকেন। এ কারণেই ইহলোক ও পরলোক নির্ণয় করা নিয়ে তাদের প্রায় গোলমেলে ও লেজে গোবরে বর্ণনা বিবরণ দেখতে পাওয়া যায়। কিন্তু আত্মজ্ঞানী দার্শনিকদের পরিষ্কার বর্ণনা হলো; দাদা ইহলোক হলে পিতা অবশ্যই পরলোক এবং পিতা ইহলোক হলে সন্তান অবশ্যই পরলোক। এছাড়াও; ইহলোক ও পরলোক বলে কোনকিছুর অস্তিত্ব নেই। এখনও পৃথিবীতে অনেক সাম্প্রদায়িক মতবাদ আছে যারা পরলোক বা পরকাল বলতে কোনকিছুই স্বীকার করেন না। যেমন, বৌদ্ধ সম্প্রদায়।

তথ্যসূত্র (References)

(Theology's number formula of omniscient theologian lordship Bolon)

১ মূলক সংখ্যা সূত্র (Radical number formula)
"আত্মদর্শনের বিষয়বস্তুর পরিমাণ দ্বারা নতুন মূলক সংখ্যা সৃষ্টি করা যায়।"

রূপক সংখ্যা সূত্র (Metaphors number formula)

২ যোজক সূত্র (Adder formula)
"শ্বরবিজ্ঞানে ভিন্ন ভিন্ন মূলক সংখ্যা-সহগ যোগ করে নতুন যোজক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, গণিতে ভিন্ন ভিন্ন সংখ্যা-সহগ যোগ করে নতুন রূপক সংখ্যা সৃষ্টি করা যায় না।"

৩ গুণক সূত্র (Multiplier formula)
"শ্বরবিজ্ঞানে এক বা একাধিক মূলক-সংখ্যার গুণফল দ্বারা নতুন গুণক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

৪ স্থাপক সূত্র (Installer formula)
"শ্বরবিজ্ঞানে; এক বা একাধিক মূলক সংখ্যা ভিন্ন ভিন্ন ভাবে স্থাপন করে নতুন স্থাপক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

৫ শূন্যক সূত্র (Zero formula)
"শ্বরবিজ্ঞানে মূলক সংখ্যার ভিতরে ও ডানে শূন্য দিয়ে নতুন শূন্যক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

< উৎস
[] উচ্চারণ ও ব্যুৎপত্তির জন্য ব্যবহৃত
() ব্যুৎপত্তির জন্য ব্যবহৃত
> থেকে
√ ধাতু
=> দ্রষ্টব্য
 পদান্তর
:-) লিঙ্গান্তর
 অতএব
× গুণ
+ যোগ
- বিয়োগ
÷ ভাগ

Here, at PrepBootstrap, we offer a great, 70% rate for each seller, regardless of any restrictions, such as volume, date of entry, etc.
There are a number of reasons why you should join us:
  • A great 70% flat rate for your items.
  • Fast response/approval times. Many sites take weeks to process a theme or template. And if it gets rejected, there is another iteration. We have aliminated this, and made the process very fast. It only takes up to 72 hours for a template/theme to get reviewed.
  • We are not an exclusive marketplace. This means that you can sell your items on PrepBootstrap, as well as on any other marketplate, and thus increase your earning potential.

পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী

উপস্থ (শিশ্ন-যোনি) কানাই,(যোনি) কামরস (যৌনরস) বলাই (শিশ্ন) বৈতরণী (যোনিপথ) ভগ (যোনিমুখ) কাম (সঙ্গম) অজ্ঞতা অন্যায় অশান্তি অবিশ্বাসী
অর্ধদ্বার আগধড় উপহার আশ্রম ভৃগু (জরায়ুমুখ) স্ফীতাঙ্গ (স্তন) চন্দ্রচেতনা (যৌনোত্তেজনা) আশীর্বাদ আয়ু ইঙ্গিত ডান
চক্ষু জরায়ু জীবনীশক্তি দেহযন্ত্র উপাসক কিশোরী অতীতকাহিনী জন্ম জ্ঞান তীর্থযাত্রা দেহাংশ
দেহ নর নরদেহ নারী দুগ্ধ কৈশোরকাল উপমা ন্যায় পবিত্রতা পাঁচশতশ্বাস পুরুষ
নাসিকা পঞ্চবায়ু পঞ্চরস পরকিনী নারীদেহ গর্ভকাল গবেষণা প্রকৃতপথ প্রয়াণ বন্ধু বর্তমানজন্ম
পালনকর্তা প্রসাদ প্রেমিক বসন পাছধড় প্রথমপ্রহর চিন্তা বাম বিনয় বিশ্বাসী ব্যর্থতা
বিদ্যুৎ বৃদ্ধা মানুষ মুষ্ক বার্ধক্য মুমুর্ষুতা পুরুষত্ব ভালোবাসা মন মোটাশিরা যৌবন
রজ রজপট্টি রজস্বলা শুক্র মূত্র যৌবনকাল মনোযোগ রজকাল শত্রু শান্তি শুক্রপাত
শুক্রপাতকারী শ্বাস সন্তান সৃষ্টিকর্তা শুক্রধর শেষপ্রহর মূলনীতি সন্তানপালন সপ্তকর্ম স্বভাব হাজারশ্বাস
ADVERTISEMENT
error: Content is protected !!