কবন্ধ

১৬/০৯. কবন্ধ
Acephalous (এ্যাসেফলাস)/ ‘بلا رأس’ (বাল্লা রা‘স)Comet (কমেট)/ ‘جثة مقطوعة الرأس’ (জুসাত মাক্বত্বয়াত আর্রাস)

ভূমিকা (Prolegomenon)
এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী এর কানাই পরিবারের গুরুত্বপূর্ণ একটি বাঙালী পৌরাণিক চারিত্রিক পরিভাষা। এর বাঙালী পৌরাণিক অশালীন মূলক সত্তা যোনি। এর বাঙালী পৌরাণিক রূপান্তরিত মূলক সত্তা কানাই। এর বাঙালী পৌরাণিক রূপক পরিভাষা রজকিনী। এর বাঙালী পৌরাণিক উপমান পরিভাষা অন্ধকূপ, করঙ্গ, গোকুল, চিতা, চুলা, পাখি ও  প্রস্তর। এর অন্যান্য বাঙালী পৌরাণিক চারিত্রিক পরিভাষা ধন্বন্তরী, বরুণ, বৃত্র, মাধাইহিবাচী এবং এর বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা কলাপী, কালনাগিনী, দস্যু, দানব/ দৈত্য, ব্রজপুর, মরারাক্ষস

অভিধা (Appellation)
কবন্ধ (বাপৌচা)বি . মুণ্ডহীন ধড়, মস্তকহীন দেহ, প্রেত বিশেষ, স্কন্ধকাটা, acephalous, ‘بلا رأس’ (বাল্লা রা‘স) বিণ নিরবয়ব, আকৃতিহীন, headless, comet, ‘المذنبات’ (আলমুজনিবাত), ‘جثة مقطوعة الرأس’ (জুসাতু মাক্বত্বয়াতার রা’সি) . রাহু, ধূমকেতু (শ্ববি) যোনি, vagina, ফারজ (.ﻔﺮﺝ) (রূপ্রশ) কানাই, অযোধ্যা, করঙ্গ, কালনাগিনী, গণ্ডগ্রাম, গোকুল, গোষ্ঠ, চুলা, ধোপানী, নাগিনী, নৌকা, পাথর, বর্ণকারিণী, ব্রজ, রজকিনী, রজকী, ‘ﻏﺴﺎﻠﺔ’ (গাসালা), স্রাবস্তী, হিবাচী (ইংপ) destroyer, origin (ইপ) মক্কা (.ﻤﻜﺔ) (ইদে) দাজ্জাল (.ﺪﺟﺎﻞ), হামান (.ﻫﺎﻤﺎﻦ), হারুত (.ﻫﺎﺭﻮﺓ), হেরা (ﺤﺭﺍ), হাজরে আসুদ (حجر أسود) (দেপ্র) এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী এর কানাই পরিবারের বাঙালী পৌরাণিক চারিত্রিক পরিভাষা ও শ্বরবিজ্ঞানের একটি দেবতা বিশেষ (সংজ্ঞা) . সাধারণত; মস্তকহীন দেহকে কবন্ধ বলা হয় . বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে, যোনিকে রূপকার্থে কবন্ধ বলা হয় (বাপৌছ) কলাপী, কালনাগিনী, দস্যু, দানব, ব্রজপুর, মরা ও রাক্ষস (বাপৌচা) অনন্ত, কবন্ধ, ধন্বন্তরী, বরুণ, বৃত্র, মাধাই ও হিবাচী (বাপৌউ) অন্ধকূপ, করঙ্গ, গোকুল, চিতা, চুলা, পাখি ও  প্রস্তর (বাপৌরূ) রজকিনী (বাপৌমূ) কানাই।

প্রপক (Extensive)
এক মহাকায় দণ্ডক অরণ্যবাসী রাক্ষস। সে শ্রী নামক দানবের পুত্র। তার নাম দনু। এই রাক্ষসের বর্ণনায় আছে যে; তিনি মুণ্ডগ্রীবাহীন কবন্ধ। তার উদরে মুখ। তাতে একটি মাত্র জ্বলন্ত চোখ শিখার মতো বর্তমান। যোজন প্রমাণ দীর্ঘ হস্তের সাহায্যে তিনি সর্বদা বিবিধ পশুপক্ষী হত্যা করে ভক্ষণ করেন। তিনি রাক্ষস রূপে বনবাসী ঋষিদের প্রতিনিয়তই ভীতি প্রদর্শন করেন (পৌরাণিক অভিধান)

কবন্ধের সংজ্ঞা (Definition of acephalous)
সাধারণত; মস্তকহীন দেহকে কবন্ধ বলে।

কবন্ধের আধ্যাত্মিক সংজ্ঞা (Theological definition of acephalous)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে; যোনিকে কবন্ধ বলে।

কবন্ধের প্রকারভেদ (Variations of acephalous)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে; কবন্ধ দুই প্রকার। যথা; ১. উপমান কবন্ধ ও ২. উপমিত কবন্ধ।

. উপমান কবন্ধ (Analogical acephalous)
সাধারণত; মস্তকহীন দেহকে উপমান কবন্ধ বলে।

. উপমিত কবন্ধ (Compared acephalous)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে; যোনিকে উপমিত কবন্ধ বলে।

কবন্ধের পরিচয় (Identity of acephalous)
এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী এর কানাই পরিবারের একটি বাঙালী পৌরাণিক চারিত্রিক পরিভাষা বিশেষ। সারাবিশ্বের সর্বপ্রকার সাম্প্রদায়িক ও পারম্পরিক পুস্তক-পুস্তিকায় এর ন্যূনাধিক ব্যবহার লক্ষ্য করা যায়। তবে; এ পরিভাষাটি একেক গ্রন্থে একেক ভাষায় ব্যবহৃত হওয়ার কারণে; সাধারণ পাঠক-পাঠিকা ও শ্রোতাদের তেমন দৃষ্টিগোচর হয় না। সাধারণত; মাথাহীন ধড়কেই কবন্ধ বলা হয়। কিন্তু শ্বরবিজ্ঞানে; কেবল যোনিকেই কবন্ধ বলা হয়। স্ত্রী জননাঙ্গের দেহ আছে কিন্তু মাথা নেই। তাই; যোনিকে কবন্ধ বলা হয়।

তথ্যসূত্র (References)

(Theology's number formula of omniscient theologian lordship Bolon)

১ মূলক সংখ্যা সূত্র (Radical number formula)
"আত্মদর্শনের বিষয়বস্তুর পরিমাণ দ্বারা নতুন মূলক সংখ্যা সৃষ্টি করা যায়।"

রূপক সংখ্যা সূত্র (Metaphors number formula)

২ যোজক সূত্র (Adder formula)
"শ্বরবিজ্ঞানে ভিন্ন ভিন্ন মূলক সংখ্যা-সহগ যোগ করে নতুন যোজক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, গণিতে ভিন্ন ভিন্ন সংখ্যা-সহগ যোগ করে নতুন রূপক সংখ্যা সৃষ্টি করা যায় না।"

৩ গুণক সূত্র (Multiplier formula)
"শ্বরবিজ্ঞানে এক বা একাধিক মূলক-সংখ্যার গুণফল দ্বারা নতুন গুণক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

৪ স্থাপক সূত্র (Installer formula)
"শ্বরবিজ্ঞানে; এক বা একাধিক মূলক সংখ্যা ভিন্ন ভিন্ন ভাবে স্থাপন করে নতুন স্থাপক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

৫ শূন্যক সূত্র (Zero formula)
"শ্বরবিজ্ঞানে মূলক সংখ্যার ভিতরে ও ডানে শূন্য দিয়ে নতুন শূন্যক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

< উৎস
[] উচ্চারণ ও ব্যুৎপত্তির জন্য ব্যবহৃত
() ব্যুৎপত্তির জন্য ব্যবহৃত
> থেকে
√ ধাতু
=> দ্রষ্টব্য
 পদান্তর
:-) লিঙ্গান্তর
 অতএব
× গুণ
+ যোগ
- বিয়োগ
÷ ভাগ

Here, at PrepBootstrap, we offer a great, 70% rate for each seller, regardless of any restrictions, such as volume, date of entry, etc.
There are a number of reasons why you should join us:
  • A great 70% flat rate for your items.
  • Fast response/approval times. Many sites take weeks to process a theme or template. And if it gets rejected, there is another iteration. We have aliminated this, and made the process very fast. It only takes up to 72 hours for a template/theme to get reviewed.
  • We are not an exclusive marketplace. This means that you can sell your items on PrepBootstrap, as well as on any other marketplate, and thus increase your earning potential.

পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী

উপস্থ (শিশ্ন-যোনি) কানাই,(যোনি) কামরস (যৌনরস) বলাই (শিশ্ন) বৈতরণী (যোনিপথ) ভগ (যোনিমুখ) কাম (সঙ্গম) অজ্ঞতা অন্যায় অশান্তি অবিশ্বাসী
অর্ধদ্বার আগধড় উপহার আশ্রম ভৃগু (জরায়ুমুখ) স্ফীতাঙ্গ (স্তন) চন্দ্রচেতনা (যৌনোত্তেজনা) আশীর্বাদ আয়ু ইঙ্গিত ডান
চক্ষু জরায়ু জীবনীশক্তি দেহযন্ত্র উপাসক কিশোরী অতীতকাহিনী জন্ম জ্ঞান তীর্থযাত্রা দেহাংশ
দেহ নর নরদেহ নারী দুগ্ধ কৈশোরকাল উপমা ন্যায় পবিত্রতা পাঁচশতশ্বাস পুরুষ
নাসিকা পঞ্চবায়ু পঞ্চরস পরকিনী নারীদেহ গর্ভকাল গবেষণা প্রকৃতপথ প্রয়াণ বন্ধু বর্তমানজন্ম
পালনকর্তা প্রসাদ প্রেমিক বসন পাছধড় প্রথমপ্রহর চিন্তা বাম বিনয় বিশ্বাসী ব্যর্থতা
বিদ্যুৎ বৃদ্ধা মানুষ মুষ্ক বার্ধক্য মুমুর্ষুতা পুরুষত্ব ভালোবাসা মন মোটাশিরা যৌবন
রজ রজপট্টি রজস্বলা শুক্র মূত্র যৌবনকাল মনোযোগ রজকাল শত্রু শান্তি শুক্রপাত
শুক্রপাতকারী শ্বাস সন্তান সৃষ্টিকর্তা শুক্রধর শেষপ্রহর মূলনীতি সন্তানপালন সপ্তকর্ম স্বভাব হাজারশ্বাস
ADVERTISEMENT
error: Content is protected !!