পরশু

৭০/১১. পরশু
Axe (এক্স)/ ‘الفأس’ (আলফায়াস)

ভূমিকা (Prolegomenon)
এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী এর ভৃগু পরিবারের গুরুত্বপূর্ণ একটি বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা। এর বাঙালী পৌরাণিক অশালীন মূলক সত্তা জরায়ুমুখ। এর বাঙালী পৌরাণিক রূপান্তরিত মূলক সত্তা ভৃগু। এর বাঙালী পৌরাণিক রূপক পরিভাষা ত্রিবেণী। এর বাঙালী পৌরাণিক উপমান পরিভাষা খিড়কি, পর্বত, পাখি সিঁধ। এর বাঙালী পৌরাণিক চারিত্রিক পরিভাষা অর্জুন, জিষ্ণু, দ্বারী মহারাজ এবং এর অন্যান্য বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা অসি, স্বর্গদ্বার স্বর্গমুখ। এ পরিভাষাটি শ্বরবিজ্ঞানের কানাইভৃগু উভয় বাঙালী পৌরাণিক মূলক সত্তারই ব্যাপক পরিভাষা রূপে ব্যবহৃত হয়। সেজন্য; এর সঠিক আত্মতাত্ত্বিক ব্যুৎপত্তি উদ্ঘাটন করা প্রত্যেকের একান্ত কর্তব্য।

অভিধা (Appellation)
পরশু ক্রিবিণ আগামিকালের পরের দিন, গতকালের পূর্বদিন।
পরশু (বাপৌছ)বি ১. কুঠার, টাঙ্গি, প্রাচীন ভারতের যুদ্ধাস্ত্র বিশেষ, axe, ‘الفأس’ (আলফায়াস) ২. অসি, অস্ত্রবল, করবাল, ক্ষুর, তরবারি, তলোয়ার, পরশু, sword (সোর্ড), ‘ﺴﻴﻒ’ (সাইফ) (শ্ববি) ত্র্যম্বক, নারদ, ভৃগু, প্রপাত, জলপ্রপাত, নির্ঝরের পতনস্থান (ব্য্য) মৈথুনে শুক্রপাতের মাধ্যমে মানুষ হতে মানুষ কেটে, আবার সন্তান রূপে বের করে দেয় বলে শ্বরবিজ্ঞানে জরায়ুমুখকে পরশু বলা হয় (ইদে) মুসা (.ﻤﻭﺴﻰٰ), হুদহুদ (.ﻫﺪﻫﺪ) (গ্রিদে) chopper, womb aperture (দেপ্র) এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী এর ভৃগু পরিবারের বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা ও শ্বরবিজ্ঞানের একটি দেবতা বিশেষ (সংজ্ঞা) . সাধারণত; কাঠ কাটার কুঠারকে পরশু বলা হয়. শ্বরবিজ্ঞানে; জরায়ুমুখকে পরশু বলা হয় (বাপৌছ) অসি, পরশু, স্বর্গদ্বার ও স্বর্গমুখ (বাপৌচা) অর্জুন, জিষ্ণু, দ্বারী ও মহারাজ (বাপৌউ) খিড়কি, পর্বত, পাখি ও সিঁধ (বাপৌরূ) ত্রিবেণী (বাপৌমূ) ভৃগু।

পরশুর সংজ্ঞা (Definition of axe)
সাধারণত; কাঠ কাটার কুঠারকে পরশু বলে।

পরশুর আধ্যাত্মিক সংজ্ঞা (Theological definition of axe)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে; জরায়ুমুখকে পরশু বলে।

পরশুর প্রকারভেদ (Variations of axe)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে; পরশু দুই প্রকার। যথা; ১. উপমান পুরশু ও ২. উপমিত পরশু।

. উপমান পরশু (Analogical axe)

সাধারণত; কাঠ কাটার কুঠারকে উপমান পরশু বলে।

. উপমিত পরশু (Compared axe)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে; জরায়ুমুখকে উপমিত পরশু বলে।

পরশুর পরিচয় (Identity of axe)
এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী এর ভৃগু পরিবারের অধীন একটি বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা বিশেষ। সারাবিশ্বের সর্বপ্রকার সাম্প্রদায়িক ও পারম্পরিক পুস্তক-পুস্তিকায় এর ন্যূনাধিক ব্যবহার লক্ষ্য করা যায়। তবে; এ পরিভাষাটি একেক গ্রন্থে একেক ভাষায় ব্যবহার হওয়ার কারণে সাধারণ পাঠক-পাঠিকা ও শ্রোতাদের তেমন দৃষ্টিগোচর হয় না। বিশ্বের সর্বপ্রকার সাম্প্রদায়িক ও পারম্পরিক মতবাদ, মরমীকাব্য ও আত্মতত্ত্ব বিষয়ক উপাখ্যানের মধ্যে, অসি, কুঠার, কুড়াল, কোদাল, ক্ষুর, তরবারি ও পরশু ইত্যাদি পরিভাষার অনেক ব্যবহার লক্ষ্য করা যায়। এসব বাঙালী পৌরাণিক উপমান পরিভাষা দ্বারা কেবল ভৃগুকেই বুঝান হয়। উল্লেখ্য যে; শ্বরবিজ্ঞানে; কামযজ্ঞকে সর্বদাই যুদ্ধ বলে উপস্থাপন করা হয়। যেহেতু; মৈথুনে শিশ্ন ও যোনির জয় পরাজয়ের যুদ্ধ সংঘটিত হয়।

অত্যন্ত মজার বিষয় হলো বাংভারতের অধিকাংশ সাম্প্রদায়িক লেখক, গবেষক, অনুবাদক, অভিধানবিদ, ব্যৈখ্যিক, টৈকিক, আলোচক ও বক্তা যুদ্ধ বলতে রাজনৈতিক আগ্রাসন, রাজ্যাধিকার বা রাজ্য বিস্তার বলেই বুঝে ও বুঝিয়ে থাকে। এ সূত্র ধরেই তারা পরশু বা অসি বলতে কেবল তরবারিকেই বুঝিয়ে থাকে। এজন্য; যেমন; তারা নিজেরাও সাম্প্রদায়িক গ্রন্থাদির মূলশিক্ষা হতে গভীর অন্ধকারে পতিত হয়; তেমনই; ক্রমে ক্রমে পাঠক-শ্রোতারাও সাম্প্রদায়িক গ্রন্থাদির মূলশিক্ষা, কল্যাণ ও মঙ্গল হতে গভীর অন্ধকারে পতিত হয়। অর্থাৎ; আত্মতত্ত্ব ভুলে পরিবেশ, প্রকৃতি ও সৌরজগতের ব্যাখ্যা-বিশ্লেষণনির্ভর হয়ে পড়ে। এর ফলে তারা অনুমানবাদী ও অন্ধবিশ্বাসী হয়ে পড়ে। যারফলে; দেশে দেশে ও অঞ্চলে অঞ্চলে সৃষ্টি হয় উগ্রবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতা। এ হতে সৃষ্টি হয় অযাচিত সমর-সংগ্রাম। আত্মতত্ত্ব ও আত্মদর্শন হতে দূরে সরে যাওয়াই এমন মর্মান্তিক অবস্থায় পতিত হওয়ার মূল কারণ। বিশ্বের যে জাতি যতোধিক আত্মতত্ত্বনির্ভর সে জাতিই ততো অধিক উন্নত। অন্যদিকে; বিশ্বের যে জাতি যতোধিক প্রযুক্তিনির্ভর সে জাতি ততো অধিক উন্নত। যে দল বা যে সম্প্রদায় বিজ্ঞান ও প্রযুক্তি পরিত্যাগ করে যতোধিক সাম্প্রদায়িক অন্ধবিশ্বাস ও দেবতার কাহিনীনির্ভর হয়ে পড়ে সে জাতি ততো অধিক ধ্বংসযজ্ঞের মুখে পতিত হতে বাধ্য হয়। অন্ধবিশ্বাসী সাম্প্রদায়িক ও পারম্পরিকরা কখনই কোনো বিজ্ঞানী, দার্শনিক ও বুদ্ধিজীবিদের বন্ধু নয় বরং চির শত্রু।

তথ্যসূত্র (References)

(Theology's number formula of omniscient theologian lordship Bolon)

১ মূলক সংখ্যা সূত্র (Radical number formula)
"আত্মদর্শনের বিষয়বস্তুর পরিমাণ দ্বারা নতুন মূলক সংখ্যা সৃষ্টি করা যায়।"

রূপক সংখ্যা সূত্র (Metaphors number formula)

২ যোজক সূত্র (Adder formula)
"শ্বরবিজ্ঞানে ভিন্ন ভিন্ন মূলক সংখ্যা-সহগ যোগ করে নতুন যোজক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, গণিতে ভিন্ন ভিন্ন সংখ্যা-সহগ যোগ করে নতুন রূপক সংখ্যা সৃষ্টি করা যায় না।"

৩ গুণক সূত্র (Multiplier formula)
"শ্বরবিজ্ঞানে এক বা একাধিক মূলক-সংখ্যার গুণফল দ্বারা নতুন গুণক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

৪ স্থাপক সূত্র (Installer formula)
"শ্বরবিজ্ঞানে; এক বা একাধিক মূলক সংখ্যা ভিন্ন ভিন্ন ভাবে স্থাপন করে নতুন স্থাপক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

৫ শূন্যক সূত্র (Zero formula)
"শ্বরবিজ্ঞানে মূলক সংখ্যার ভিতরে ও ডানে শূন্য দিয়ে নতুন শূন্যক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

< উৎস
[] উচ্চারণ ও ব্যুৎপত্তির জন্য ব্যবহৃত
() ব্যুৎপত্তির জন্য ব্যবহৃত
> থেকে
√ ধাতু
=> দ্রষ্টব্য
 পদান্তর
:-) লিঙ্গান্তর
 অতএব
× গুণ
+ যোগ
- বিয়োগ
÷ ভাগ

Here, at PrepBootstrap, we offer a great, 70% rate for each seller, regardless of any restrictions, such as volume, date of entry, etc.
There are a number of reasons why you should join us:
  • A great 70% flat rate for your items.
  • Fast response/approval times. Many sites take weeks to process a theme or template. And if it gets rejected, there is another iteration. We have aliminated this, and made the process very fast. It only takes up to 72 hours for a template/theme to get reviewed.
  • We are not an exclusive marketplace. This means that you can sell your items on PrepBootstrap, as well as on any other marketplate, and thus increase your earning potential.

পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী

উপস্থ (শিশ্ন-যোনি) কানাই,(যোনি) কামরস (যৌনরস) বলাই (শিশ্ন) বৈতরণী (যোনিপথ) ভগ (যোনিমুখ) কাম (সঙ্গম) অজ্ঞতা অন্যায় অশান্তি অবিশ্বাসী
অর্ধদ্বার আগধড় উপহার আশ্রম ভৃগু (জরায়ুমুখ) স্ফীতাঙ্গ (স্তন) চন্দ্রচেতনা (যৌনোত্তেজনা) আশীর্বাদ আয়ু ইঙ্গিত ডান
চক্ষু জরায়ু জীবনীশক্তি দেহযন্ত্র উপাসক কিশোরী অতীতকাহিনী জন্ম জ্ঞান তীর্থযাত্রা দেহাংশ
দেহ নর নরদেহ নারী দুগ্ধ কৈশোরকাল উপমা ন্যায় পবিত্রতা পাঁচশতশ্বাস পুরুষ
নাসিকা পঞ্চবায়ু পঞ্চরস পরকিনী নারীদেহ গর্ভকাল গবেষণা প্রকৃতপথ প্রয়াণ বন্ধু বর্তমানজন্ম
পালনকর্তা প্রসাদ প্রেমিক বসন পাছধড় প্রথমপ্রহর চিন্তা বাম বিনয় বিশ্বাসী ব্যর্থতা
বিদ্যুৎ বৃদ্ধা মানুষ মুষ্ক বার্ধক্য মুমুর্ষুতা পুরুষত্ব ভালোবাসা মন মোটাশিরা যৌবন
রজ রজপট্টি রজস্বলা শুক্র মূত্র যৌবনকাল মনোযোগ রজকাল শত্রু শান্তি শুক্রপাত
শুক্রপাতকারী শ্বাস সন্তান সৃষ্টিকর্তা শুক্রধর শেষপ্রহর মূলনীতি সন্তানপালন সপ্তকর্ম স্বভাব হাজারশ্বাস
ADVERTISEMENT
error: Content is protected !!