বণিক

৫৮/১৮. বণিক
Merchant (মারচেন্ট)/ ‘تجاري’ (তুজারি)

ভূমিকা (Prolegomenon)
এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী এর বলাই পরিবারের গুরুত্বপূর্ণ একটি বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা। এর বাঙালী পৌরাণিক অশালীন মূলক সত্তা শিশ্ন। এর বাঙালী পৌরাণিক রূপান্তরিত মূলক সত্তা বলাই। এর বাঙালী পৌরাণিক রূপক পরিভাষা বৈঠা। এর বাঙালী পৌরাণিক উপমান পরিভাষা আঁচল, খুঁটি, গাছ, চরণ, দৈত্য, লাঠি হাত। এর বাঙালী পৌরাণিক চারিত্রিক পরিভাষা অনস্থী, আঙ্গুল, কর্ণ, জগাই, জনক, বিম্বল শুক্রাচার্য এবং এর অন্যান্য বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা কামগুরু, কিরীটী, বাবা, বামন, মরা শ্রীচরণ

অভিধা (Appellation)
বণিক (বাপৌছ)বি ব্যবসায়ী, বেনে, বিপণিক, merchant, ‘تجاري’ (তুজারি) (আপ্রশ) শিশ্ন, বাঁড়া, মেঢ়্র, হোল, penis, জকর (.ﺬﻜﺭ) (আঞ্চ) সোনা, পোতা, ধন (শ্ববি) বলাই, কামদেব, নারদ, বিম্বল, মদন, মন্মথ, মহাদেব, মাধব, রাবণ, লাঠি, শিব, হাত, পা, গাছ, রশি (ইদে) আসা (.ﻋَﺼَﺎ), জাকারিয়া (.ﺯﻜﺭﻴﺎ), শিমার (.ﺸﻤﺭ), হাবিল (.ﺤﺎﺒﻞ), মারুত (.ﻤﺎﺭﻮﺕ) (ইংপ) finger (দেপ্র) এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী এর বলাই পরিবারের বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা ও শ্বরবিজ্ঞানের একটি দেবতা বিশেষ (সংজ্ঞা) . সাধারণত; ব্যবসায়ী বা বিপণিককে বণিক বলা হয়. শ্বরবিজ্ঞানে; পুরুষজাতির শিশ্নকে বলাই বা রূপকার্থে বণিক বলা হয় (বাপৌছ) কামগুরু, কিরীটী, বণিক, বাবা, মরা ও শ্রীচরণ (বাপৌচা) অনস্থী, আঙ্গুল, কর্ণ, জগাই, জনক, বিম্বল ও শুক্রাচার্য (বাপৌউ) আঁচল, খুঁটি, গাছ, চরণ, দৈত্য, লাঠি ও হাত (বাপৌরূ) বৈঠা (বাপৌমূ) বলাই Jস্ত্রী বণিকা, বণিকিনী।

বণিকের ১টি গুরুত্বপূর্ণ উদ্ধৃতি (A highly important quotations of merchant)
“বণিকের সঙ্গে বাণিজ্য আর প্রেমিকের সঙ্গে প্রেম।”

বণিকের সংজ্ঞা (Definition of merchant)
সাধারণত; ব্যবসায়ী বা বিপণিককে বণিক বলে।

বণিকের আধ্যাত্মিক সংজ্ঞা (Theological definition of merchant)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে; পুরুষজাতির শিশ্নকে বলাই বা রূপকার্থে বণিক বলে।

বণিকের সংজ্ঞা (Variations of merchant)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে; বণিক দুই প্রকার। যথা; ১. উপমান বণিক ও ২. উপমিত বণিক।

. উপমান বণিক (Analogical merchant)
সাধারণত; ব্যবসায়ী বা বিপণিককে উপমান বণিক বলে।

. উপমিত বণিক (Compared merchant)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে; পুরুষজাতির শিশ্নকে বলাই বা উপমিত বণিক বলে।

বণিকের পরিচয় (Identity of merchant)
এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী এর বলাই পরিবারের অধীন একটি বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা বিশেষ। সাধারণত; আভিধানিকভাবে যে কোনো ব্যবসায়িকেই বণিক বলা হয় কিন্তু শ্বরবিজ্ঞানে; কেবল শিশ্নকেই বণিক বলা হয়। শিশ্ন অটলত্ব অর্জন করে রজস্বলাদের নিকট হতে ত্রিরস ক্রয় করে বলেই শ্বরবিজ্ঞানে শিশ্নকে বণিক বলা হয়। এছাড়াও; রজস্বলারা ত্রিরস ব্যবসায়ী। অর্থাৎ; রজস্বলারা দুগ্ধ, সুধা ও মধুরস বিক্রেতা বলেই শ্বরবিজ্ঞানে তাদেরকেও বণিক বলা হয়। স্থূল ব্যবসায় যেভাবে অর্থকড়ি দ্বারা দ্রব্যাদি বেচাকেনা করা হয়; শ্বরবিজ্ঞানে তেমনটা হয় না। এখানে; কেবল প্রেমের মূল্যে মন ও জ্ঞান বেচাকেনা হয়। স্বামী অটলত্বলাভ করলেই কেবল প্রেমের মূল্য দিয়ে রজস্বলা স্ত্রীর নিকট হতে সুধা ও মধু ক্রয় করতে পারেন। এক কথায় বৈষয়িক বণিক ও শ্বরবিজ্ঞানের বণিক কখনই এক নয়।

তথ্যসূত্র (References)

(Theology's number formula of omniscient theologian lordship Bolon)

১ মূলক সংখ্যা সূত্র (Radical number formula)
"আত্মদর্শনের বিষয়বস্তুর পরিমাণ দ্বারা নতুন মূলক সংখ্যা সৃষ্টি করা যায়।"

রূপক সংখ্যা সূত্র (Metaphors number formula)

২ যোজক সূত্র (Adder formula)
"শ্বরবিজ্ঞানে ভিন্ন ভিন্ন মূলক সংখ্যা-সহগ যোগ করে নতুন যোজক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, গণিতে ভিন্ন ভিন্ন সংখ্যা-সহগ যোগ করে নতুন রূপক সংখ্যা সৃষ্টি করা যায় না।"

৩ গুণক সূত্র (Multiplier formula)
"শ্বরবিজ্ঞানে এক বা একাধিক মূলক-সংখ্যার গুণফল দ্বারা নতুন গুণক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

৪ স্থাপক সূত্র (Installer formula)
"শ্বরবিজ্ঞানে; এক বা একাধিক মূলক সংখ্যা ভিন্ন ভিন্ন ভাবে স্থাপন করে নতুন স্থাপক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

৫ শূন্যক সূত্র (Zero formula)
"শ্বরবিজ্ঞানে মূলক সংখ্যার ভিতরে ও ডানে শূন্য দিয়ে নতুন শূন্যক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

< উৎস
[] উচ্চারণ ও ব্যুৎপত্তির জন্য ব্যবহৃত
() ব্যুৎপত্তির জন্য ব্যবহৃত
> থেকে
√ ধাতু
=> দ্রষ্টব্য
 পদান্তর
:-) লিঙ্গান্তর
 অতএব
× গুণ
+ যোগ
- বিয়োগ
÷ ভাগ

Here, at PrepBootstrap, we offer a great, 70% rate for each seller, regardless of any restrictions, such as volume, date of entry, etc.
There are a number of reasons why you should join us:
  • A great 70% flat rate for your items.
  • Fast response/approval times. Many sites take weeks to process a theme or template. And if it gets rejected, there is another iteration. We have aliminated this, and made the process very fast. It only takes up to 72 hours for a template/theme to get reviewed.
  • We are not an exclusive marketplace. This means that you can sell your items on PrepBootstrap, as well as on any other marketplate, and thus increase your earning potential.

পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী

উপস্থ (শিশ্ন-যোনি) কানাই,(যোনি) কামরস (যৌনরস) বলাই (শিশ্ন) বৈতরণী (যোনিপথ) ভগ (যোনিমুখ) কাম (সঙ্গম) অজ্ঞতা অন্যায় অশান্তি অবিশ্বাসী
অর্ধদ্বার আগধড় উপহার আশ্রম ভৃগু (জরায়ুমুখ) স্ফীতাঙ্গ (স্তন) চন্দ্রচেতনা (যৌনোত্তেজনা) আশীর্বাদ আয়ু ইঙ্গিত ডান
চক্ষু জরায়ু জীবনীশক্তি দেহযন্ত্র উপাসক কিশোরী অতীতকাহিনী জন্ম জ্ঞান তীর্থযাত্রা দেহাংশ
দেহ নর নরদেহ নারী দুগ্ধ কৈশোরকাল উপমা ন্যায় পবিত্রতা পাঁচশতশ্বাস পুরুষ
নাসিকা পঞ্চবায়ু পঞ্চরস পরকিনী নারীদেহ গর্ভকাল গবেষণা প্রকৃতপথ প্রয়াণ বন্ধু বর্তমানজন্ম
পালনকর্তা প্রসাদ প্রেমিক বসন পাছধড় প্রথমপ্রহর চিন্তা বাম বিনয় বিশ্বাসী ব্যর্থতা
বিদ্যুৎ বৃদ্ধা মানুষ মুষ্ক বার্ধক্য মুমুর্ষুতা পুরুষত্ব ভালোবাসা মন মোটাশিরা যৌবন
রজ রজপট্টি রজস্বলা শুক্র মূত্র যৌবনকাল মনোযোগ রজকাল শত্রু শান্তি শুক্রপাত
শুক্রপাতকারী শ্বাস সন্তান সৃষ্টিকর্তা শুক্রধর শেষপ্রহর মূলনীতি সন্তানপালন সপ্তকর্ম স্বভাব হাজারশ্বাস
ADVERTISEMENT
error: Content is protected !!