সরন্দীপ

৩৭/০৪ সরন্দীপ
Monument (মনুমেন্ট)/ ‘تمثال’ (তিমছাল)

ভূমিকা (Prolegomenon)
এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী এর নরদেহ পরিবারের গুরুত্বপূর্ণ একটি বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা। এর বাঙালী পৌরাণিক মূলক সত্তা নরদেহ। এর বাঙালী পৌরাণিক রূপক পরিভাষা বৃন্দাবন। এর বাঙালী পৌরাণিক উপমান পরিভাষা দ্যুলোকলঙ্কা। এর বাঙালী পৌরাণিক চারিত্রিক পরিভাষা শৈলরাজশৈলেন্দ্র এবং এর অন্যান্য বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা কিষ্কিন্ধ্যা

অভিধা (Appellation)
সরন্দীপ (বাপৌছ)বি লঙ্কা, রূপকথার দ্বীপবিশেষ, monument, ‘تمثال’ (তিমছাল) (প্র). বাঙালী পুরাণে বর্ণিত; রামায়ণে বর্ণিত রাবণপুরী এবং. ইসলামী পুরাণ অনুসারে; যেখানে কুরানে বর্ণিত আদিপিতা আদমকে স্বর্গ হতে ফেলে দেওয়া হয়েছিল (শ্ববি) নরদেহ, পুরুষদেহ, male body, বাদনু আররাজুল (.ﺒﺪﻦ ﺍﻟﺮﺠﻝ) (রূপ্রশ) বৃন্দাবন, কুশদ্বীপ, মদনগঞ্জ, মদনচর, মনিপুর, সরন্দীপ (ইংপ) male, man (ইপ) ইনসান (.ﺍﻧﺴﺎﻦ), নাছ (.ﻧﺎﺲ), বাশার (.ﺒﺸﺮ), মারয়ু (.ﻤﺮﺀ) (দেপ্র) এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী এর নরদেহ পরিবারের বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা বিশেষ (সংজ্ঞা) . সাধারণত; ইসলামী পুরাণে কবি কল্পিত রূপকথার কিংবদন্তিময় দ্বীপকে সরন্দীপ বলা হয় . বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে, নরদেহকে রূপকার্থে সরন্দীপ বলা হয় (বাপৌছ) কিষ্কিন্ধ্যা ও সরন্দীপ (বাপৌচা) শৈলরাজ ও শৈলেন্দ্র (বাপৌউ) দ্যুলোক ও লঙ্কা (বাপৌরূ) বৃন্দাবন (বাপৌমূ) নরদেহ {বাং. সরণ+ বাং. দ্বীপ}

সরন্দীপের সংজ্ঞা (Definition of monument)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে; রূপকথার একটি দ্বীপকে সরন্দীপ বলে।

সরন্দীপের আধ্যাত্মিক সংজ্ঞা (Theological definition of monument)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে; নরদেহকে সরন্দীপ বলে।

সরন্দীপের প্রকারভেদ (Variations of monument)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে সরন্দীপ দুই প্রকার। যথা; ১. উপমান সরন্দীপ ও ২. উপমিত সরন্দীপ।

. উপমান সরন্দীপ (Analogical monument)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে বর্ণিত; রূপকথার দ্বীপকে উপমান সরন্দীপ বলে।

. উপমিত সরন্দীপ (Compared monument)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে; নরদেহকে উপমিত সরন্দীপ বলে।

সরন্দীপের পরিচয় (Identity of monument)
এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী এর নরদেহ পরিবারের একটি বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা বিশেষ। সাধারণত; সরন্দীপ বলতে কল্পিত রূপকথার দ্বীপ বুঝায় কিন্তু শ্বরবিজ্ঞানে; সরন্দীপ বলতে নরদেহকে বুঝায়। এ সূত্র ধরেই রামায়ণে বর্ণিত রাবণপুরী লঙ্কা বলতেও নরদেহকেই বুঝায়। মুসলমানদের আদিপিতা ‘ﺁﺪﻢ’ (আদম)। আরবি ‘ﺁﺪﻢ’ (আদম) অর্থ শঙ্কর। শুক্রের মধ্যে- ১.আগুন ২.জল ৩.মাটি ও ৪.বিদ্যুৎ মিশ্রিত থাকে বলেই শুক্রকে শঙ্কর বলা হয়। শুক্র নরদেহে অবতরণ করে বলে একে শুক্রের অবতরণ স্থান বলা হয়। অর্থাৎ; নরদেহরূপ সরন্দীপে শুক্ররূপ ‘ﺁﺪﻢ’ (আদম) অবতরণ করে থাকে। এজন্য; সরন্দীপকে শুক্র বা ‘ﺁﺪﻢ’ (আদম) এর অবতরণ স্থান বলা হয়। অন্যদিকে; বড় আশ্চর্য হবার বিষয় হলো সারাবিশ্বের সর্বপ্রকার সাম্প্রদায়িক ও পারম্পরিক মনীষী, বক্তা, ব্যৈখ্যিক, টৈকিক, অভিধানবিদ ও অনুবাদকরা শ্বরবিজ্ঞানে; বর্ণিত সরন্দীপ পরিভাষাটির দ্বারা কল্পিত ও অজানা এক দ্বীপকেই বুঝেন ও বুঝিয়ে থাকেন। তাই; সাম্প্রদায়িক ও পারম্পরিকরা চিরদিনের জন্য আধ্যাত্মিক বা আত্মতত্ত্বের জ্ঞানে চির অন্ধ।

তথ্যসূত্র (References)

(Theology's number formula of omniscient theologian lordship Bolon)

১ মূলক সংখ্যা সূত্র (Radical number formula)
"আত্মদর্শনের বিষয়বস্তুর পরিমাণ দ্বারা নতুন মূলক সংখ্যা সৃষ্টি করা যায়।"

রূপক সংখ্যা সূত্র (Metaphors number formula)

২ যোজক সূত্র (Adder formula)
"শ্বরবিজ্ঞানে ভিন্ন ভিন্ন মূলক সংখ্যা-সহগ যোগ করে নতুন যোজক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, গণিতে ভিন্ন ভিন্ন সংখ্যা-সহগ যোগ করে নতুন রূপক সংখ্যা সৃষ্টি করা যায় না।"

৩ গুণক সূত্র (Multiplier formula)
"শ্বরবিজ্ঞানে এক বা একাধিক মূলক-সংখ্যার গুণফল দ্বারা নতুন গুণক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

৪ স্থাপক সূত্র (Installer formula)
"শ্বরবিজ্ঞানে; এক বা একাধিক মূলক সংখ্যা ভিন্ন ভিন্ন ভাবে স্থাপন করে নতুন স্থাপক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

৫ শূন্যক সূত্র (Zero formula)
"শ্বরবিজ্ঞানে মূলক সংখ্যার ভিতরে ও ডানে শূন্য দিয়ে নতুন শূন্যক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

< উৎস
[] উচ্চারণ ও ব্যুৎপত্তির জন্য ব্যবহৃত
() ব্যুৎপত্তির জন্য ব্যবহৃত
> থেকে
√ ধাতু
=> দ্রষ্টব্য
 পদান্তর
:-) লিঙ্গান্তর
 অতএব
× গুণ
+ যোগ
- বিয়োগ
÷ ভাগ

Here, at PrepBootstrap, we offer a great, 70% rate for each seller, regardless of any restrictions, such as volume, date of entry, etc.
There are a number of reasons why you should join us:
  • A great 70% flat rate for your items.
  • Fast response/approval times. Many sites take weeks to process a theme or template. And if it gets rejected, there is another iteration. We have aliminated this, and made the process very fast. It only takes up to 72 hours for a template/theme to get reviewed.
  • We are not an exclusive marketplace. This means that you can sell your items on PrepBootstrap, as well as on any other marketplate, and thus increase your earning potential.

পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী

উপস্থ (শিশ্ন-যোনি) কানাই,(যোনি) কামরস (যৌনরস) বলাই (শিশ্ন) বৈতরণী (যোনিপথ) ভগ (যোনিমুখ) কাম (সঙ্গম) অজ্ঞতা অন্যায় অশান্তি অবিশ্বাসী
অর্ধদ্বার আগধড় উপহার আশ্রম ভৃগু (জরায়ুমুখ) স্ফীতাঙ্গ (স্তন) চন্দ্রচেতনা (যৌনোত্তেজনা) আশীর্বাদ আয়ু ইঙ্গিত ডান
চক্ষু জরায়ু জীবনীশক্তি দেহযন্ত্র উপাসক কিশোরী অতীতকাহিনী জন্ম জ্ঞান তীর্থযাত্রা দেহাংশ
দেহ নর নরদেহ নারী দুগ্ধ কৈশোরকাল উপমা ন্যায় পবিত্রতা পাঁচশতশ্বাস পুরুষ
নাসিকা পঞ্চবায়ু পঞ্চরস পরকিনী নারীদেহ গর্ভকাল গবেষণা প্রকৃতপথ প্রয়াণ বন্ধু বর্তমানজন্ম
পালনকর্তা প্রসাদ প্রেমিক বসন পাছধড় প্রথমপ্রহর চিন্তা বাম বিনয় বিশ্বাসী ব্যর্থতা
বিদ্যুৎ বৃদ্ধা মানুষ মুষ্ক বার্ধক্য মুমুর্ষুতা পুরুষত্ব ভালোবাসা মন মোটাশিরা যৌবন
রজ রজপট্টি রজস্বলা শুক্র মূত্র যৌবনকাল মনোযোগ রজকাল শত্রু শান্তি শুক্রপাত
শুক্রপাতকারী শ্বাস সন্তান সৃষ্টিকর্তা শুক্রধর শেষপ্রহর মূলনীতি সন্তানপালন সপ্তকর্ম স্বভাব হাজারশ্বাস
ADVERTISEMENT
error: Content is protected !!