সিনানী

৮২/৪. সিনানী
Cimmerian (সিমিরিয়ান)/ ‘مظلم’ (মুজলিম)

ভূমিকা (Prolegomenon)
এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী এর রজকাল পরিবারের গুরুত্বপূর্ণ বাঙালী পৌরাণিক চারিত্রিক পরিভাষা। এর বাঙালী পৌরাণিক মূলক সত্তা রজকাল। এর বাঙালী পৌরাণিক রূপক পরিভাষা অমাবস্যা। এর বাঙালী পৌরাণিক উপমান পরিভাষা রাত। এর অন্যান্য বাঙালী পৌরাণিক চারিত্রিক পরিভাষা অমাবতী এবং এর বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা কৃষ্ণপক্ষ শনিবার

অভিধা (Appellation)
সিনানী (বাপৌচা)বিস্ত্রী অমাবস্যা, অমানিশা, অন্ধকার, cimmerian, ‘مظلم’ (মুজলিম) (প্রাঅ) অমাবতী, রজকাল, ঋতুকাল, স্রাবণ্য প্রহর, আর্তবাদের আর্তবকাল, রজকালীন সময়, cockcrow, ‘صباحا’ (সুবাহা), moonless, the period of menstrual discharge, মুদ্দাত আলহায়িজ (.ﻤﺪﺓ ﺍﻟﺤﻴﺾ) (জ্যোশা) কৃষ্ণপক্ষের প্রথমতিথি (শ্ববি) অন্ধকার, আঁধার, শনিবার (ইপ) আইয়াম বিজ (.ﺍﻴﺎﻡ ﺒﻌﺾ), নবুয়াত (.ﻧﺒﻮﺖ), লাইল (.ﻟﻴﻞ), শব (ফা.ﺸﺐ) (ইংপ) night, dust period (দেপ্র) এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী এর রজকাল পরিবারের বাঙালী পৌরাণিক চারিত্রিক পরিভাষা ও শ্বরবিজ্ঞানের একটি দেবতা বিশেষ (সংজ্ঞা). সাধারণত; অমানিশাকে সিনানী বলা হয় . রজস্বলাদের রজ চলাকালীন সময়কে রজকাল বা রূপকার্থে সিনানী বলা হয় (বাপৌছ) কৃষ্ণপক্ষ (বাপৌচা) অমাবতী ও সিনানী (বাপৌউ) রাত (বাপৌরূ) অমাবস্যা (বাপৌমূ) রজকাল।

সিনানীর সংজ্ঞা (Definition of cimmerian)
সাধারণত; অমানিশাকে সিনানী বলে।

সিনানীর আধ্যাত্মিক সংজ্ঞা (Theological definition of cimmerian)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে; রজস্বলাদের রজ চলাকালীন সময়কে রজকাল বা সিনানী বলে।

সিনানীর প্রকারভেদ (Variations of cimmerian)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে; সিনানী দুই প্রকার। যথা; ১. উপমান সিনানী ও ২. উপমিত সিনানী।

. উপমান সিনানী (Analogical cimmerian)
সাধারণত; অমানিশাকে উপমান সিনানী বলে।

. উপমান অমাবতী (Compared cimmerian)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে রজস্বলাদের রজকালকে উপমিত সিনানী বলে।

সিনানীর পরিচয় (Identity of cimmerian)
এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী এর রজকাল পরিবারের অধীন একটি বাঙালী পৌরাণিক চারিত্রিক পরিভাষা। সারা বিশ্বের সর্বপ্রকার সাম্প্রদায়িক ও পারম্পরিক পুস্তক-পুস্তিকায় এর ন্যূনাধিক ব্যবহার লক্ষ্য করা যায়। তবে; এ পরিভাষাটি একেক গ্রন্থে একেক ভাষায় ব্যবহার হওয়ার কারণে সাধারণ পাঠক-পাঠিকা ও শ্রোতাদের তেমন দৃষ্টিগোচর হয় না। সাধারণভাবে কৃষ্ণপক্ষের প্রথম তিথিকে অমাবতী বা সিনানী বলা হয়। কিন্তু শ্বরবিজ্ঞানে; কেবল রজকালকে অমাবতী বা সিনানী বলা হয়। উল্লেখ্য যে; শ্বরবিজ্ঞানে; রজকালকে কৃষ্ণপক্ষও বলা হয়। অথচ বড় মজার বিষয় হলো সারা বিশ্বের সর্বপ্রকার সাম্প্রদায়িক ও পারম্পরিক মনীষী, বক্তা, লেখক, গবেষক, ব্যৈখ্যিক, টৈকিক, অভিধানবিদ ও অনুবাদকরা সাম্প্রদায়িক শ্বরবিজ্ঞানে বর্ণিত সিনানী পরিভাষাটির দ্বারা কেবল অন্ধকারকেই বুঝে বা বুঝিয়ে থাকে। যারফলে; পাঠক, শ্রোতা ও সাম্প্রদায়িক মতবাদ অনুসারী সাধারণ মানুষ সিনানী পরিভাষাটির উপমিতপদ কখনই জানতে ও বুঝতে পারেন না। এতে একদিকে যেমন; সাধারণ মানুষ সাম্প্রদায়িক পৌরাণিক সাহিত্যাদির প্রকৃতশিক্ষা হতে বঞ্চিত হচ্ছে; তেমনই; দিনের পর দিন তারা জড়িয়ে পড়ছে সাম্প্রদায়িকতা, আতঙ্কবাদ ও উগ্রবাদে। বর্তমান বিশ্বের সাম্প্রদায়িকতা, আতঙ্কবাদ ও উগ্রবাদ হতে আত্মরক্ষার জন্য আত্মদর্শন অর্জন ও প্রচার-প্রসারের কোনো বিকল্প নেই।

তথ্যসূত্র (References)

(Theology's number formula of omniscient theologian lordship Bolon)

১ মূলক সংখ্যা সূত্র (Radical number formula)
"আত্মদর্শনের বিষয়বস্তুর পরিমাণ দ্বারা নতুন মূলক সংখ্যা সৃষ্টি করা যায়।"

রূপক সংখ্যা সূত্র (Metaphors number formula)

২ যোজক সূত্র (Adder formula)
"শ্বরবিজ্ঞানে ভিন্ন ভিন্ন মূলক সংখ্যা-সহগ যোগ করে নতুন যোজক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, গণিতে ভিন্ন ভিন্ন সংখ্যা-সহগ যোগ করে নতুন রূপক সংখ্যা সৃষ্টি করা যায় না।"

৩ গুণক সূত্র (Multiplier formula)
"শ্বরবিজ্ঞানে এক বা একাধিক মূলক-সংখ্যার গুণফল দ্বারা নতুন গুণক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

৪ স্থাপক সূত্র (Installer formula)
"শ্বরবিজ্ঞানে; এক বা একাধিক মূলক সংখ্যা ভিন্ন ভিন্ন ভাবে স্থাপন করে নতুন স্থাপক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

৫ শূন্যক সূত্র (Zero formula)
"শ্বরবিজ্ঞানে মূলক সংখ্যার ভিতরে ও ডানে শূন্য দিয়ে নতুন শূন্যক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

< উৎস
[] উচ্চারণ ও ব্যুৎপত্তির জন্য ব্যবহৃত
() ব্যুৎপত্তির জন্য ব্যবহৃত
> থেকে
√ ধাতু
=> দ্রষ্টব্য
 পদান্তর
:-) লিঙ্গান্তর
 অতএব
× গুণ
+ যোগ
- বিয়োগ
÷ ভাগ

Here, at PrepBootstrap, we offer a great, 70% rate for each seller, regardless of any restrictions, such as volume, date of entry, etc.
There are a number of reasons why you should join us:
  • A great 70% flat rate for your items.
  • Fast response/approval times. Many sites take weeks to process a theme or template. And if it gets rejected, there is another iteration. We have aliminated this, and made the process very fast. It only takes up to 72 hours for a template/theme to get reviewed.
  • We are not an exclusive marketplace. This means that you can sell your items on PrepBootstrap, as well as on any other marketplate, and thus increase your earning potential.

পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী

উপস্থ (শিশ্ন-যোনি) কানাই,(যোনি) কামরস (যৌনরস) বলাই (শিশ্ন) বৈতরণী (যোনিপথ) ভগ (যোনিমুখ) কাম (সঙ্গম) অজ্ঞতা অন্যায় অশান্তি অবিশ্বাসী
অর্ধদ্বার আগধড় উপহার আশ্রম ভৃগু (জরায়ুমুখ) স্ফীতাঙ্গ (স্তন) চন্দ্রচেতনা (যৌনোত্তেজনা) আশীর্বাদ আয়ু ইঙ্গিত ডান
চক্ষু জরায়ু জীবনীশক্তি দেহযন্ত্র উপাসক কিশোরী অতীতকাহিনী জন্ম জ্ঞান তীর্থযাত্রা দেহাংশ
দেহ নর নরদেহ নারী দুগ্ধ কৈশোরকাল উপমা ন্যায় পবিত্রতা পাঁচশতশ্বাস পুরুষ
নাসিকা পঞ্চবায়ু পঞ্চরস পরকিনী নারীদেহ গর্ভকাল গবেষণা প্রকৃতপথ প্রয়াণ বন্ধু বর্তমানজন্ম
পালনকর্তা প্রসাদ প্রেমিক বসন পাছধড় প্রথমপ্রহর চিন্তা বাম বিনয় বিশ্বাসী ব্যর্থতা
বিদ্যুৎ বৃদ্ধা মানুষ মুষ্ক বার্ধক্য মুমুর্ষুতা পুরুষত্ব ভালোবাসা মন মোটাশিরা যৌবন
রজ রজপট্টি রজস্বলা শুক্র মূত্র যৌবনকাল মনোযোগ রজকাল শত্রু শান্তি শুক্রপাত
শুক্রপাতকারী শ্বাস সন্তান সৃষ্টিকর্তা শুক্রধর শেষপ্রহর মূলনীতি সন্তানপালন সপ্তকর্ম স্বভাব হাজারশ্বাস
ADVERTISEMENT
error: Content is protected !!