স্তম্ভন

৮৮/৯. স্তম্ভন
Constancy (কন্সটেন্সি)/ ‘ ثبات’ (ছুবাত)

ভূমিকা (Prolegomenon)
এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী এর শুক্রধর পরিবারের গুরুত্বপূর্ণ একটি বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা। এর বাঙালী পৌরাণিক মূলক সত্তা শুক্রধর। এর বাঙালী পৌরাণিক রূপক পরিভাষা অটল। এর বাঙালী পৌরাণিক উপমান পরিভাষা ঊর্ধ্বরেতা, ডুবুরী স্বাধীন। এর বাঙালী পৌরাণিক চারিত্রিক পরিভাষা ঋভু, ওজম্বল সম্রাট এবং এর অন্যান্য বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা নির্বাণ মরা

অভিধা (Appellation)
স্তম্ভন (বাপৌছ)বি নিবারণ, স্থিরিকরণ, শুক্রধারণ, constancy, ‘ ثبات’ (ছুবাত), stagnancy, ‘استقرارها’ (ইস্তেকরারাহা), stupefaction, celebrity, superiority, ‘ذهول’ (জুহুল), আমুদ (.ﻋﻤﻭﺪ), (প্র) মদন বা কন্দদর্পের বাণ বিশেষ, মোহন, মাদন, তাপন, শোষণ ও স্তম্ভন- এ পঞ্চবাণের সর্বশেষ বাণ (রূপ্রশ) নিষ্কাম, প্রবজ্যা, পরিনির্বাণ (ইপ) আকিমুস সালাত (.ﺍﻘﻢ ﺍﻟﺼﻼﻮﺓ), দায়িমুস সালাত (.ﺪﺍﺌﻢ ﺍﻟﺼﻼﻮﺓ) (দেপ্র) এটি বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী এর শুক্রধর পরিবারের বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা বিশেষ (সংজ্ঞা). কোনকিছু প্রতিষ্ঠিত বা স্থিরকরণকে স্তম্ভন বলা হয় . পরিপূর্ণভাবে শুক্র নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করাকে উপমার্থে স্তম্ভন বলা হয় (বাপৌছ) নির্বাণ, মরা ও স্তম্ভন (বাপৌচা) ঋভু ওজম্বল  ও সম্রাট (বাপৌউ) ঊর্ধ্বরেতা, ডুবুরী ও স্বাধীন (বাপৌরূ) অটল (বাপৌমূ) শুক্রধর।

স্তম্ভনের সংজ্ঞা (Definition of constancy)
১.    বাঙালী শ্বরবিজ্ঞানে কোনকিছু প্রতিষ্ঠিত করা বা স্থির করাকে স্তম্ভন বলে।
২.   বাঙালী শ্বরবিজ্ঞানে কোনকিছু নিবারণ করা বা নিরোধ করাকে স্তম্ভন বলে।

স্তম্ভনের আধ্যাত্মিক সংজ্ঞা (Theological definition of constancy)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে; শুক্র নিয়ন্ত্রণ করাকে স্তম্ভন বলে।

স্তম্ভনের প্রকারভেদ (Variations of constancy)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে স্তম্ভন দুই প্রকার। যথা; ১. উপমান স্তম্ভন ও ২. উপমিত স্তম্ভন।

. উপমান স্তম্ভন (Analogical constancy)
সাধারণত; কোনকিছু প্রতিষ্ঠিত বা স্থিরকরণকে উপমান স্তম্ভন বলে।

. উপমিত স্তম্ভন (Compared constancy)
বাঙালী শ্বরবিজ্ঞানে ও বাঙালী পুরাণে; শুক্র নিয়ন্ত্রণ করাকে উপমিত স্তম্ভন বলে।

স্তম্ভনের উপকার (Benefits of constancy)
১.    স্তম্ভন দ্বারা নির্বাণলাভ করা যায়।
২.   এর দ্বারা শুক্রনিয়ন্ত্রণ করা যায়।
৩.   এর দ্বারা জন্মনিয়ন্ত্রণ করা যায়।
৪.   এর দ্বারা সাঁইদর্শন ও কাঁই-দর্শন করা যায়।
৫.   এর দ্বারা দীর্ঘায়ুলাভ করা যায়।
৬.   এর দ্বারা দেহ সুস্থ রাখা যায়।

স্তম্ভনের পরিচয় (Identity of constancy)
এটি ‘বাঙালী পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী’ এর ‘শুক্রধর’ পরিবারের অধীন একটি ‘বাঙালী পৌরাণিক ছদ্মনাম পরিভাষা’ বিশেষ। রতীক্রিয়ায় সম্পূর্ণরূপে শুক্রনিয়ন্ত্রণ করাকেই স্তম্ভন বলা হয় কিন্তু শ্বরবিজ্ঞানে; অটলতাকে স্তম্ভন বলা হয়। বৈতরণী পেরিয়ে বৈকুণ্ঠে যেতে অবশ্যই স্তম্ভন প্রয়োজন। জ্ঞানীমাত্রই জানেন যে; যোনির তাপমাত্রা শিশ্নের তাপমাত্রার চেয়ে অনেক অধিক। এজন্য; যমব্রতে রতো হলে শিশ্ন যোনির তাপমাত্রা সহ্য করতে না পেরে শুক্রপাত করতে বাধ্য হয়। উল্লেখ্য যে; যমব্রতে রতো হলে শিশ্ন ক্রমান্বয়ে তাপ শোষণ করে এবং স্ত্রী জননাঙ্গ ক্রমান্বয়ে তাপ বর্জন করতে থাকে। দীর্ঘ প্রায় পাঁচশত শ্বাস (২১ মিনিট) ধরে এ প্রক্রিয়া চলতে থাকে। এজন্য; যমব্রত আরম্ভ করে শুক্রপাতহীনভাবে প্রায় পাঁচশত শ্বাস (২১ মিনিট) ইন্দ্রিয় চালনা অবিরত রাখলে স্ত্রী জননাঙ্গ ও শিশ্ন উভয়ের তাপমাত্রা সমান হয়। এ হতে এ যমব্রতে আপাতত শুক্রপাত না হওয়ার নিশ্চয়তা পাওয়া যায়। আত্মদর্শনে একেই স্তম্ভন বলা হয়। স্তম্ভন করতে হলে যমব্রতে গিয়ে প্রায় পাঁচশত শ্বাস (২১ মিনিট) সময়ের মধ্যে শিশ্ন দ্বারা ক্রমান্বয়ে যোনির তাপমাত্র শোষণ করাতে হয়। এ স্তম্ভনকেই আরবীয় অলি আব্দালগণ সালাত (.ﺻﻠﻮﺓ) বলে অভিহিত করছেন। অতঃপর; পরিপূর্ণভাবে স্তম্ভন প্রতিষ্ঠা করাকে আরবীয় অলি-আব্দালরা আকিমুস সালাত (ﺍﻘﻢ ﺍﻟﺼﻼﻮﺓ) বলে অভিহিত করেছেন। অতঃপর; সার্বক্ষণিকভাবে স্তম্ভনের ওপর অটল থাকাকে তারা দাওয়ামুস সালাত (.ﺪﺍﺌﻢ ﺍﻟﺼﻼﻮﺓ) বলে অভিহিত করেছেন।

তথ্যসূত্র (References)

(Theology's number formula of omniscient theologian lordship Bolon)

১ মূলক সংখ্যা সূত্র (Radical number formula)
"আত্মদর্শনের বিষয়বস্তুর পরিমাণ দ্বারা নতুন মূলক সংখ্যা সৃষ্টি করা যায়।"

রূপক সংখ্যা সূত্র (Metaphors number formula)

২ যোজক সূত্র (Adder formula)
"শ্বরবিজ্ঞানে ভিন্ন ভিন্ন মূলক সংখ্যা-সহগ যোগ করে নতুন যোজক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, গণিতে ভিন্ন ভিন্ন সংখ্যা-সহগ যোগ করে নতুন রূপক সংখ্যা সৃষ্টি করা যায় না।"

৩ গুণক সূত্র (Multiplier formula)
"শ্বরবিজ্ঞানে এক বা একাধিক মূলক-সংখ্যার গুণফল দ্বারা নতুন গুণক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

৪ স্থাপক সূত্র (Installer formula)
"শ্বরবিজ্ঞানে; এক বা একাধিক মূলক সংখ্যা ভিন্ন ভিন্ন ভাবে স্থাপন করে নতুন স্থাপক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

৫ শূন্যক সূত্র (Zero formula)
"শ্বরবিজ্ঞানে মূলক সংখ্যার ভিতরে ও ডানে শূন্য দিয়ে নতুন শূন্যক রূপক সংখ্যা সৃষ্টি করা যায়; কিন্তু, মূলক সংখ্যার কোন পরিবর্তন হয় না।"

< উৎস
[] উচ্চারণ ও ব্যুৎপত্তির জন্য ব্যবহৃত
() ব্যুৎপত্তির জন্য ব্যবহৃত
> থেকে
√ ধাতু
=> দ্রষ্টব্য
 পদান্তর
:-) লিঙ্গান্তর
 অতএব
× গুণ
+ যোগ
- বিয়োগ
÷ ভাগ

Here, at PrepBootstrap, we offer a great, 70% rate for each seller, regardless of any restrictions, such as volume, date of entry, etc.
There are a number of reasons why you should join us:
  • A great 70% flat rate for your items.
  • Fast response/approval times. Many sites take weeks to process a theme or template. And if it gets rejected, there is another iteration. We have aliminated this, and made the process very fast. It only takes up to 72 hours for a template/theme to get reviewed.
  • We are not an exclusive marketplace. This means that you can sell your items on PrepBootstrap, as well as on any other marketplate, and thus increase your earning potential.

পৌরাণিক চরিত্রায়ন সত্তা সারণী

উপস্থ (শিশ্ন-যোনি) কানাই,(যোনি) কামরস (যৌনরস) বলাই (শিশ্ন) বৈতরণী (যোনিপথ) ভগ (যোনিমুখ) কাম (সঙ্গম) অজ্ঞতা অন্যায় অশান্তি অবিশ্বাসী
অর্ধদ্বার আগধড় উপহার আশ্রম ভৃগু (জরায়ুমুখ) স্ফীতাঙ্গ (স্তন) চন্দ্রচেতনা (যৌনোত্তেজনা) আশীর্বাদ আয়ু ইঙ্গিত ডান
চক্ষু জরায়ু জীবনীশক্তি দেহযন্ত্র উপাসক কিশোরী অতীতকাহিনী জন্ম জ্ঞান তীর্থযাত্রা দেহাংশ
দেহ নর নরদেহ নারী দুগ্ধ কৈশোরকাল উপমা ন্যায় পবিত্রতা পাঁচশতশ্বাস পুরুষ
নাসিকা পঞ্চবায়ু পঞ্চরস পরকিনী নারীদেহ গর্ভকাল গবেষণা প্রকৃতপথ প্রয়াণ বন্ধু বর্তমানজন্ম
পালনকর্তা প্রসাদ প্রেমিক বসন পাছধড় প্রথমপ্রহর চিন্তা বাম বিনয় বিশ্বাসী ব্যর্থতা
বিদ্যুৎ বৃদ্ধা মানুষ মুষ্ক বার্ধক্য মুমুর্ষুতা পুরুষত্ব ভালোবাসা মন মোটাশিরা যৌবন
রজ রজপট্টি রজস্বলা শুক্র মূত্র যৌবনকাল মনোযোগ রজকাল শত্রু শান্তি শুক্রপাত
শুক্রপাতকারী শ্বাস সন্তান সৃষ্টিকর্তা শুক্রধর শেষপ্রহর মূলনীতি সন্তানপালন সপ্তকর্ম স্বভাব হাজারশ্বাস
ADVERTISEMENT
error: Content is protected !!